আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
শেখ হাসিনার অধীনেই আগামী বছর ডিসেম্বরের শেষ সপ্তাহে জাতীয় নির্বাচন!      হবিগঞ্জ ২ আসনে ধানের শীষের প্রার্থী আহমদ আলী মুকিব      অছাত্র ও চিহ্নিত শিবির কর্মীকে ছাত্রলীগের সভাপতি করার প্রতিবাদে ১১ ছাত্রলীগ নেতার পদত্যাগ       রাখাইনের জঙ্গলে লুকিয়ে থাকা রোহিঙ্গারা পানি আর ঘাস খেয়ে বেঁচে আছে: রয়টার্স      উখিয়া ও টেকনাফে সুপারি বাম্পার ফলনে চাষিদের মুখে হাসি      দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) মাঠ গরমে ব্যস্ত নতুনরা      কুমিল্লায় মুক্তিযোদ্ধার বিরুদ্ধে ৫ পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ      
বাংলাদেশের ৮০০ কোটি টাকা নিয়ে গেছে হ্যাকাররা! (ভিডিও)
Published : Tuesday, 1 March, 2016 at 1:06 PM, Count : 551
বাংলাদেশের ৮০০ কোটি টাকা নিয়ে গেছে হ্যাকাররা! (ভিডিও)ষ্টাফ রিপোর্টার: ফিলিপাইনের কয়েকটি ক্যাসিনোর মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন ব্যাংক থেকে প্রায় ৮০০ কোটি টাকা পাচার করেছে হ্যাকাররা। একাজে দেশটির একাধিক ব্যাংক সরাসরি জড়িত রয়েছে। এনিয়ে ঘটনার তদন্তও শুরু করেছে সে দেশের সরকার।
ফিলিপাইনের সংবাদমাধ্যম এবিএস-সিবিএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, রাজধানী ম্যানিলার ৩টি বড় ক্যাসিনো ব্যবহার করে সে দেশের হ্যাকাররা বাংলাদেশ থেকে ৭৮৫ কোটি ১৫ লাখ ৯৫ হাজার টাকা ফিলিপাইনের কয়েকটি ব্যাংকে পাচার করেছে।
দেশটির এক সরকারি কর্মকর্তা জানান, এ ঘটনায় ফিলিপাইনের মানি লন্ডারিং বিরোধী যে আইন রয়েছে তার দুর্বলতা ধরা পড়েছে।
উল্লেখ্য, সম্প্রতি বাংলাদেশের কয়েকটি ব্যাংকের এটিম বুথ থেকে জালিয়াতির মাধ্যমে কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় জড়িত অভিযোগে মূল হোতা জার্মান নাগরিক থমাস পিটারসহ সিটি ব্যাংকের কার্ড ডিভিশনের তিন কর্মকর্তাকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।  








তথ্য-প্রযুক্তি পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইউসুফ আহমেদ (তুহিন)

৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : editor@natun-barta.com