আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
শেখ হাসিনার অধীনেই আগামী বছর ডিসেম্বরের শেষ সপ্তাহে জাতীয় নির্বাচন!      হবিগঞ্জ ২ আসনে ধানের শীষের প্রার্থী আহমদ আলী মুকিব      অছাত্র ও চিহ্নিত শিবির কর্মীকে ছাত্রলীগের সভাপতি করার প্রতিবাদে ১১ ছাত্রলীগ নেতার পদত্যাগ       রাখাইনের জঙ্গলে লুকিয়ে থাকা রোহিঙ্গারা পানি আর ঘাস খেয়ে বেঁচে আছে: রয়টার্স      উখিয়া ও টেকনাফে সুপারি বাম্পার ফলনে চাষিদের মুখে হাসি      দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) মাঠ গরমে ব্যস্ত নতুনরা      কুমিল্লায় মুক্তিযোদ্ধার বিরুদ্ধে ৫ পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ      
বেসিস নির্বাচন নিয়ে প্রথমবারের মতো কুৎসিত প্রচারণা: নেতৃত্বে চেঞ্জ মেকার
Published : Monday, 20 June, 2016 at 12:43 AM, Count : 493
বেসিস নির্বাচন নিয়ে প্রথমবারের মতো কুৎসিত প্রচারণা: নেতৃত্বে চেঞ্জ মেকারনিজস্ব প্রতিবেদক: আগমী ২৫ জুন হতে যাচ্ছে বাংলাদেশ এসোসিয়েশান অফ সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিস (বেসিস)-এর নির্বাচন । সফটওয়্যার শিল্পের এই এলিট সংগঠনের নির্বাচন নিয়ে কোন উত্তেজনার উপস্থিতি কখনও দেখা যায় না। ভদ্রলোকের সংগঠন হিসেবেই বেসিস পরিচিত। কিন্তু, এবারের নির্বাচনে সম্পূর্ণ ভিন্ন পরিস্থিতি লক্ষ্য করা গেছে। 
এবার বেসিস নির্বাচনে দুইটি প্যানেলে মোট ১৮ জন প্রার্থী ও সতন্ত্র ৪ জন নির্বাচনে অংশ নিচ্ছে। 
মোস্তফা জব্বারের নেতৃত্ব ডিজিটাল বিগ্রেড এবং সোনিয়া বশির কবিরের নেতৃত্বে দ্যা চেঞ্জ মেকার নির্বাচনে অংশ গ্রহণ করছে। ইতিমধ্যে সোনিয়া বশির কবিরের নেতৃত্বাধীন দ্যা চেঞ্জ মেকার নানা বিতর্কের জন্ম দিয়েছে। পরিবর্তনের স্লোগান দিলেও তাদের বিরুদ্ধেই উঠছে সকল অভিযোগ। সাধারণ বেসিস মেম্বাররাও খুব বিরক্ত এমন সব কার্যক্রমে। দ্যা চেঞ্জ মেকার স্যোশাল মিডিয়াকে আশ্রয় করে বিভিন্ন প্রপাগান্ডা চালাচ্ছে। গত ১২ জুন দুপুর ৪টা ২ মিনিটে দ্যা চেঞ্জ মেকারের অফিশিয়াল পেইজে মোস্তফা জব্বারের বিরুদ্ধে বিভিন্ন নোংরা, কুৎসিত বক্তব্য দিয়ে পোষ্ট করা হয়েছে। যা নিয়ে ইতিমধ্যে বেসিস সদস্যরা ক্ষোভ প্রকাশ করতে দেখা গিয়েছে। সবাই বলছে বেসিস নিয়ে এমন নোংরামী অতিতে কখনও দেখা যায়নি। শুধু তাদের নিজস্ব পেইজেই নয়, এমন বিভিন্ন কুৎসিত পোষ্ট বিভিন্ন আইডির মাধ্যমে প্রচার করছে।
গত ২৮ জুন বেসিসের প্রার্থী পরিচয় সভায় বেসিসের ১ম সদস্য মোস্তফা জব্বার যখন তার পেনেল ডিজিটাল বিগ্রেডের  পক্ষে বক্তব্য রাখছিলেন, তখন নির্বাচন কমিশনের উপস্থিতিতে "সময় নেই, সময় নেই" বলে হই চই করে গত মার্চে বেসিসের সদস্য হওয়া নবীনতম সদস্য সুফি ফারুক ইবনে আবু বকর। এই সময় অপমানিত হয়ে মোস্তফা জব্বার বক্তব্য শেষ না করেই বসে যায়। সেখানে বেসিস সদস্যরা অভিযোগ করে, মোস্তফা জব্বার যাতে বক্তব্য দিতে না পারে সেজন্য পরিকল্পিতভাবে সুফি ফারুক ইবনে আবু বকর এমন আচরণ করে।
সব মিলিয়ে বেসিস সদস্যরা চেঞ্জ মেকারের এমন কুৎসিত প্রচারণায় বিরক্ত। 







তথ্য-প্রযুক্তি পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইউসুফ আহমেদ (তুহিন)

৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : editor@natun-barta.com