আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
শেখ হাসিনার অধীনেই আগামী বছর ডিসেম্বরের শেষ সপ্তাহে জাতীয় নির্বাচন!      হবিগঞ্জ ২ আসনে ধানের শীষের প্রার্থী আহমদ আলী মুকিব      অছাত্র ও চিহ্নিত শিবির কর্মীকে ছাত্রলীগের সভাপতি করার প্রতিবাদে ১১ ছাত্রলীগ নেতার পদত্যাগ       রাখাইনের জঙ্গলে লুকিয়ে থাকা রোহিঙ্গারা পানি আর ঘাস খেয়ে বেঁচে আছে: রয়টার্স      উখিয়া ও টেকনাফে সুপারি বাম্পার ফলনে চাষিদের মুখে হাসি      দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) মাঠ গরমে ব্যস্ত নতুনরা      কুমিল্লায় মুক্তিযোদ্ধার বিরুদ্ধে ৫ পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ      
আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা মেসির
Published : Monday, 27 June, 2016 at 2:48 PM, Count : 660
আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা মেসিরডেস্ক রিপোর্ট: যার পায়ে ২৩ বছরের শিরোপা-খরা ঘোচানোর স্বপ্ন দেখছিল আর্জেন্টিনা সেই লিওনেল মেসি কোপা আমেরিকার ফাইনালে আজ আবারও হতাশ করেছেন আর্জেন্টিনার সমর্থকদের। আর তাই দীর্ঘ শিরোপা খরার যন্ত্রণায় সোমবার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন মেসি।
মেসি ক্লাবের হয়ে যতটা উজ্জ্বল দেশের হয়ে ঠিক ততটাই ম্লান। বার্সেলোনার হয়ে এমন কোনো শিরোপা নেই, যা ঘরে তোলেননি এই ফুটবল জাদুকর। পাঁচটি ব্যালন ডি`অর, যুব বিশ্বকাপ, অলিম্পিক শিরোপা, চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা, ক্লাব বিশ্বকাপ কি জিতেননি তিনি! কিন্তু জাতীয় দলের হয়ে ঝুলিতে কোনো শিরোপা নেই। আজ সোমবার কোপা আমেরিকার ফাইনালে চিলির সঙ্গে হেরে হঠাৎ অবসরের ঘোষণা দেন এই ফুটবল জাদুকর। 
ম্যাচ-পরবর্তী সাক্ষাৎকরে মেসি বলেন, ‘জাতীয় দলের হয়ে আমার সময় শেষ। আমি ও আমার দল জোর চেষ্টা করেছি একটা ট্রফি জেতার জন্য। আমাদের সমর্থকদের জন্য এটা জিততে চেয়েছিলাম। কিন্তু দেশের জন্য কোনো ট্রফি এনে দিতে পারিনি আমরা।’ 
জাতীয় দলের হয়ে ১১৩ ম্যাচ খেলে মেসি গোল করেছেন ৫৫টি। গাব্রিয়েল বাতিস্তুতাকে ছাড়িয়ে বার্সেলোনার ফরোয়ার্ডই এখন দেশের হয়ে সর্বোচ্চ গোলদাতা। জাতীয় দলের জার্সি গায়ে তিনটি কোপা আমেরিকার ফাইনাল খেলেছেন মেসি। বিশ্বকাপ ফুটবলে দলকে টেনে তুলেছিলেন ফাইনালে। যদিও চার-চারটি হতাশায় সঙ্গী হয়েছে তার। আধুনিক ফুটবলের শিল্পী লিওনেল মেসির আন্তর্জাতিক বিদায় মঞ্চটা তাই বিষাদেই ঢাকা পড়ে রইল।







আজকের রাশিচক্র
সম্পাদক : ইউসুফ আহমেদ (তুহিন)

৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : editor@natun-barta.com