আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
শেখ হাসিনার অধীনেই আগামী বছর ডিসেম্বরের শেষ সপ্তাহে জাতীয় নির্বাচন!      হবিগঞ্জ ২ আসনে ধানের শীষের প্রার্থী আহমদ আলী মুকিব      অছাত্র ও চিহ্নিত শিবির কর্মীকে ছাত্রলীগের সভাপতি করার প্রতিবাদে ১১ ছাত্রলীগ নেতার পদত্যাগ       রাখাইনের জঙ্গলে লুকিয়ে থাকা রোহিঙ্গারা পানি আর ঘাস খেয়ে বেঁচে আছে: রয়টার্স      উখিয়া ও টেকনাফে সুপারি বাম্পার ফলনে চাষিদের মুখে হাসি      দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) মাঠ গরমে ব্যস্ত নতুনরা      কুমিল্লায় মুক্তিযোদ্ধার বিরুদ্ধে ৫ পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ      
ভারতে অনুষ্ঠিত বিবিআইএন এক্সপোতে বিশেষ সম্মাননা পেয়েছেন আল কাদেরিয়ার চেয়ারম্যান
সিনিয়র করেসপন্ডেন্ট
Published : Tuesday, 19 July, 2016 at 2:44 PM, Update: 11.07.2017 1:29:06 AM, Count : 907
ভারতে অনুষ্ঠিত বিবিআইএন এক্সপোতে বিশেষ সম্মাননা পেয়েছেন আল কাদেরিয়ার চেয়ারম্যান বাংলাদেশ, ভূটান, ইন্ডিয়া ও নেপাল (বিবিআইএন) বিজনেস এক্সপোতে বিশেষ সম্মাননা পেয়েছেন আল কাদেরিয়া লিমিটেডের চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের কো-চেয়ারম্যান (ট্যুরিজম) ফিরোজ আলম সুমন।  ১৪ থেকে ১৭ জুলাইভারতের কলকাতা ও শিলগুড়িতে এ বিজনেস এক্সপো অনুষ্ঠিত হয়।
১৭ জুলাই ব্যবসায়ীক সাফল্যে তার হাতে বিশেষ সম্মাননা তুলে দেন ইন্ডিয়া চেম্বার এ্যান্ড কমার্সের সভাপতি এম কেশারিয়া। এ সময় উপস্থিত ছিলেন ইন্ডিয়া বাংলাদেশ চেম্বারের সভাপতি তাসকিন আহমেদ, বাংলাদেশে নিযুক্ত ভারতেরহাই কমিশনার হার্সা বার্ধন শ্রিংলা, নেপালের যোগাযোগ ব্যবস্থাপনা মন্ত্রি বিজয় কে, আর ঘাটচাদর, ভূটানের তথ্যযোগাযোগ মন্ত্রি লিনপো ডিএ এন ডিনজায়েল, ভূটান চেম্বারের সভাপতি ফুব দাস, বাংলাদেশের প্রতিনিধি দলের মধ্যেউপস্থিত ছিলেন প্রধানমন্ত্রির আন্তর্জাতিক উপদেষ্টা ড. গওহর রিজভী, অর্থ উপদেষ্টা ড. মশিউর রহমানএফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট আব্দুল মাতলুব আহমেদ প্রমুখ। 

আন্তর্জাতিকভাবে আল কাদেরিয়া লিমিটেডের চেয়ারম্যানের এটিই প্রথম সম্মাননা।
ফিরোজ আলম সুমন জানান, দেশকে মধ্যম আয়ের দেশে পরিনত করতে ব্যবসায়ীদের অবদান অনেক বেশি। সে লক্ষ্যেবাংলাদেশের শীর্ষ ব্যবসায়ী সংগঠন এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট আবদুল মাতলুব আহমেদের নেতৃত্বে সাড়ে ৩ কোটিব্যবসায়ী নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
প্রসঙ্গত, ফিরোজ আলম সুমন দেশে জাতীয় ভোক্তা অধিকার সম্মাননা, মাদার তেরেসা সম্মাননা, শেরে বাংলা ফজলুলহক সম্মাননা, মহান ভাষা দিবস সম্মাননা, বঙ্গবন্ধু স্মৃতি সম্মাননা, ভেজাল খাদ্য বিরোধী সম্মাননাসহ অসংখ্য সম্মননাপেয়েছেন।
আগামি ২২ জুলাই তার এফবিসিসিআইয়ের ৬ সদস্যদের প্রতিনিধি দলের হয়ে বেলারুশ যাওয়ার কথা রয়েছে।







অর্থ ও বাণিজ্য পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইউসুফ আহমেদ (তুহিন)

৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : editor@natun-barta.com