আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
শেখ হাসিনার অধীনেই আগামী বছর ডিসেম্বরের শেষ সপ্তাহে জাতীয় নির্বাচন!      হবিগঞ্জ ২ আসনে ধানের শীষের প্রার্থী আহমদ আলী মুকিব      অছাত্র ও চিহ্নিত শিবির কর্মীকে ছাত্রলীগের সভাপতি করার প্রতিবাদে ১১ ছাত্রলীগ নেতার পদত্যাগ       রাখাইনের জঙ্গলে লুকিয়ে থাকা রোহিঙ্গারা পানি আর ঘাস খেয়ে বেঁচে আছে: রয়টার্স      উখিয়া ও টেকনাফে সুপারি বাম্পার ফলনে চাষিদের মুখে হাসি      দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) মাঠ গরমে ব্যস্ত নতুনরা      কুমিল্লায় মুক্তিযোদ্ধার বিরুদ্ধে ৫ পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ      
জার্মানিতে শপিং মলে গুলি: বহু হতাহতের আশঙ্কা
Published : Saturday, 23 July, 2016 at 1:19 AM, Update: 23.07.2016 5:48:53 AM, Count : 373
জার্মানিতে শপিং মলে গুলি: বহু হতাহতের আশঙ্কাআন্তর্জাতিক ডেস্ক: জার্মানির মিউনিখের একটি শপিংমলে গুলিবর্ষণের ঘটনায় বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে।
শুক্রবার বিকালে মিউনিখের অলিম্পিয়া শপিং সেন্টারে এ হামলা হয় বলে জার্মানির রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম ডয়েচে ভেলে জানিয়েছে।
তাৎক্ষণিকভাবে হামলাকারী বা হতাহতের বিস্তারিত খবর পাওয়া যায়নি। টুইটারে জার্মান পুলিশ জানিয়েছে, শপিং মল ঘিরে পুলিশের অভিযান চলছে।
এদিকে জার্মানির একটি পত্রিকার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, গুলিতে কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন।
সুইডয়েচে সাইটংয়ের বরাত দিয়ে তারা বলেছে,  হামলাকারীদের গুলিতে বেশ কয়েকজন নিহত ও বহু লোক আহত হয়েছেন।
জার্মান টেলিভিশন এনটিভি এ ঘটনায় ১০ জন নিহতের খবর দিয়েছে বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে। জার্মান স্পেশাল ফোর্স ঘটনাস্থলে পৌঁছেছে বলে এনটিভি জানিয়েছে।
সেখানে গোলাগুলি চলছে জানিয়ে ওই বিপণিবিতানের এক কর্মী টেলিফোনে রয়টার্সকে বলেছেন, ওই এলাকায় তাদের অনেক সহকর্মী এখনও লুকিয়ে আছেন।
“অনেক গুলি হয়েছে। কতোগুলো গুলি হয়েছে তা আমি বলতে পারছি না, তবে এ সংখ্যা বহু, ” নাম প্রকাশে অস্বীকৃতি জানিয়ে ওই বিপণিবিতান থেকে বলেছেন তিনি।  
তিনি বলেন, “বাইরে থেকে সবাই দৌঁড়ে স্টোরের ভিতরে আসে এবং আমি শুধু একজনকে নিচে পড়ে থাকতে দেখেছি, যিনি এত মারাত্মক আহত যে, তিনি বেঁচে নেই বলে আমার বিশ্বাস।
“আমাদের কাছে আর কোনো তথ্য নেই। আমরা জিনিসপত্র সংরক্ষণের কক্ষগুলোর পিছনে আছি। এখনও কোনো পুলিশ আমাদের দিকে আসেনি।”
এ ঘটনার পর মিউনিখে ট্রেন, ট্রাম ও বাসের একাধিক লাইন বন্ধ করে দেওয়া হয়েছে বলে পরিবহন কর্তৃপক্ষের বরাত দিয়ে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে
গুলিবর্ষণের পরই পুলিশ ওই শপিং মলে অভিযান চালাচ্ছে বলে খবর পাওয়া গেছে। জার্মান পুলিশের বরাত দিয়ে বাতরা সংস্থা এএফপির খবরে এ কথা বলা হয়েছে।
গত সোমবার জার্মানির দক্ষিণাঞ্চলীয় শহর ভুর্সবুর্গে ট্রেনে ছুরি নিয়ে হামলা চালিয়ে চার যাত্রীকে আহত করে এক কিশোর। পরে পুলিশের গুলিতে ওই আফগান কিশোর নিহত হয়।








আন্তর্জাতিক পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইউসুফ আহমেদ (তুহিন)

৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : editor@natun-barta.com