আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
শেখ হাসিনার অধীনেই আগামী বছর ডিসেম্বরের শেষ সপ্তাহে জাতীয় নির্বাচন!      হবিগঞ্জ ২ আসনে ধানের শীষের প্রার্থী আহমদ আলী মুকিব      অছাত্র ও চিহ্নিত শিবির কর্মীকে ছাত্রলীগের সভাপতি করার প্রতিবাদে ১১ ছাত্রলীগ নেতার পদত্যাগ       রাখাইনের জঙ্গলে লুকিয়ে থাকা রোহিঙ্গারা পানি আর ঘাস খেয়ে বেঁচে আছে: রয়টার্স      উখিয়া ও টেকনাফে সুপারি বাম্পার ফলনে চাষিদের মুখে হাসি      দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) মাঠ গরমে ব্যস্ত নতুনরা      কুমিল্লায় মুক্তিযোদ্ধার বিরুদ্ধে ৫ পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ      
তারেক রহমানের রায়ের প্রতিবাদে বিশ্বজুড়ে নিন্দা আর প্রতিবাদের ঝড়
Published : Sunday, 24 July, 2016 at 1:31 AM, Count : 7199
তারেক রহমানের রায়ের প্রতিবাদে বিশ্বজুড়ে নিন্দা আর প্রতিবাদের ঝড়এসএনবি নিউজ :  বিএনপির  সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে খালাস পাওয়া মামলায় ৭ বছরের সাজা ও অর্থদণ্ড দেওয়ার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সভা করেছেন বিশ্বের বিভিন্ন দেশের বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা কর্মীরা।সৌদিআরব বেলজিয়াম  যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য, ফ্রান্স কানাডা অষ্ট্রিয়া ইতালী ডেনমার্ক নরওয়ে রাশিয়া হলান্ড সুইজারল্যান্ড  ফিনল্যান্ড, সুইডেন, জার্মান আয়ারল্যান্ড  স্পেন পর্তুগাল ,কাতার বাহরাইন মালয়েশিয়া কুয়েত আবুধাবী ওমান জাপান কোরিয়া ইউরোপ, এশিয়া ও মিডেলিস্টসহ ।
তারেক রহমানের রায়ের প্রতিবাদে বিশ্বের বিভিন্ন দেশের  বিএনপির প্রতিবাদ সভা

যুক্তরাজ্য : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রায়ের প্রতিবাদে তাৎক্ষনিক প্রতিবাদ সভা করেছে যুক্তরাজ্য বিএনপি এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ইউকে বিএনপির সভাপতি এম এ মালেকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদর পরিচালনায় সভা অনুষ্ঠিত হয়।
তারেক রহমানের রায়ের প্রতিবাদে বিশ্বজুড়ে নিন্দা আর প্রতিবাদের ঝড়
বেলজিয়াম:  বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান জননেতা তারেক রহমানের বিরুদ্ধে রায়ের প্রতিবাদে বেলজিয়াম বিএনপি তাৎক্ষণিক প্রতিবাদ সভা করছে। বৃহস্পতিবার বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে প্রতিবাদ  সমাবেশ অনুষ্ঠিত হয়। বেলজিয়াম বিএনপির সাবেক সহ সভাপতি আহমেদ সাজার সভাপতিত্বে ও সাবেক সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন বাবুর পরিচালনায় 

জার্মান: জার্মান বিএনপির সভাপতি আকুল মিয়ার সভাপতিত্ব সাধারণ সম্পাদক এম এ গনি সরকার ও যুগ্ম-সম্পাদক মুস্তাক খানের পরিচালনায় সভা অনুষ্ঠিত হয়।
তারেক রহমানের রায়ের প্রতিবাদে বিশ্বজুড়ে নিন্দা আর প্রতিবাদের ঝড়
ফ্রান্স: ফ্রান্স বিএনপির সভাপতি সৈয়দ সাইফুলের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক এম এ তাহের পরিচালনায় সভা অনুষ্ঠিত হয়।


অষ্ট্রিয়া:অষ্ট্রিয়া বিএনপির সভাপতি নেয়ামুল বশিরের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক হানিফ ভুইয়ার পরিচালনায় সভা অনুষ্ঠিত হয়।

তারেক রহমানের রায়ের প্রতিবাদে বিশ্বজুড়ে নিন্দা আর প্রতিবাদের ঝড়
আয়ারল্যান্ড: আয়ারল্যান্ড বিএনপির সভাপতি হামিদুল নাসিরের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক তালুকদার আজাদের পরিচালনায় সভা অনুষ্ঠিত হয়।

ইতালি:ইতালি বিএনপির সিনিয়র সহসভাপতি আমিনুর রহমান সালামের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিনের পরিচালনায় ।

ডেনমার্ক: ডেনমার্ক বিএনপির সভাপতি গাজী মনিরের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক ওমর ফারুকের পরিচালনায়।

তারেক রহমানের রায়ের প্রতিবাদে বিশ্বজুড়ে নিন্দা আর প্রতিবাদের ঝড়
ফিনল্যান্ড: ফিনল্যান্ড বিএনপির সভাপতি কামরুল হাসান জনির সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক জুলফিকার আশরাফ সাগরের পরিচালনায়।


হলান্ড: হলান্ড বিএনপির সভাপতি শরিফ উদ্দীনের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক আব্দুল মতিনের পরিচালনায়।

সুইডেন: সুইডেন বিএনপির সভাপতি এমদাদ হোসেন কচির সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক নাজমুল আবেদীন মোহনের পরিচালনায় ।

নরওয়ে:নরওয়ে বিএনপির সভাপতি বাদল ভুইয়ার সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক সাগর এর পরিচালনায়।

সৌদিআরব: বাংলাদেশ জাতীয়তাবাদী দল সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিবের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম পরিচালনায়।

জেদ্দা মহানগর:  জেদ্দা মহানগর বিএনপি’ প্রতিবাদ সভার আয়োজন করে। জেদ্দা মহানগর বিএনপি’র আহবায়ক আজাদ চয়নের সভাপতিত্ব ও সদস্য সচিব মনিরুজ্জামান তপনের পরিচালনায় ।

কাতার: কাতার বিএনপির আহ্বায়ক শহিদুল হক এর সভাপতিত্ব ও সদস্য সচিব শরিফুল হক সাজুর পরিচালনা ।

তারেক রহমানের বিরুদ্ধে দেয়া রায়ের তীব্র সমালোচনা  করে বক্তারা বলেন, তারেক রহমানের আকাশচুম্বী জনপ্রিয়তাকে ভয় পেয়েই অবৈধ সরকার তাকে মামলা দিয়ে, সাজানো রায় দিয়ে রাজনীতি থেকে দূরে রাখতে চায়। তারেক রহমানের বিরুদ্ধে এই মামলা ও রায় সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত এবং যার কোনো ভিত্তি নেই। 
তারা বলেন, যে  মামলায় তিনি আগেই খালাস পেয়েছেন সেই মামলায় তাকে সাজা দেয়া রাজনৈতিক প্রতিহিংসা ছাড়া আর কিছুই নয়।
তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা এবং রায়কে রাজনৈতিক প্রতিহিংসামূলক উল্লেখ করে বক্তারা বলেন, অনির্বাচিত সরকার সাংবিধানিক সকল প্রথা ও প্রতিষ্ঠানকে একে একে ধ্বংস করেছে। গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসন, সামাজিক ন্যায়বিচার কিছুই এখন আর অবশিষ্ট নেই। মানুষের শেষ ভরসাস্থল বিচারবিভাগকেও তারা ধ্বংস করে সংকীর্ণ রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য ব্যবহার করে যাচ্ছে।
তারেক রহমানের বিরুদ্ধে এ রায় বিচ্ছিন্ন কোনো ঘটনা নয়, এটি পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ উল্লেখ করে বক্তারা বলেন, ষড়যন্ত্র করে সাজানো মামলায় রায় দিয়ে তারেক রহমানের অগ্রযাত্রাকে ফ্যাসিবাদী সরকার রুখতে পারবে না। এমনকি মামলা, হামলা, গুম-খুন করেও তারা টিকে থাকতে পারবে না। 
বক্তারা দেশে বিদেশে সকলকে এই ষড়যন্ত্রের বিরুদ্ধে সোচ্চার হয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহবান জানান ।







রাজনীতি পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইউসুফ আহমেদ (তুহিন)

৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : editor@natun-barta.com