আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
শেখ হাসিনার অধীনেই আগামী বছর ডিসেম্বরের শেষ সপ্তাহে জাতীয় নির্বাচন!      হবিগঞ্জ ২ আসনে ধানের শীষের প্রার্থী আহমদ আলী মুকিব      অছাত্র ও চিহ্নিত শিবির কর্মীকে ছাত্রলীগের সভাপতি করার প্রতিবাদে ১১ ছাত্রলীগ নেতার পদত্যাগ       রাখাইনের জঙ্গলে লুকিয়ে থাকা রোহিঙ্গারা পানি আর ঘাস খেয়ে বেঁচে আছে: রয়টার্স      উখিয়া ও টেকনাফে সুপারি বাম্পার ফলনে চাষিদের মুখে হাসি      দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) মাঠ গরমে ব্যস্ত নতুনরা      কুমিল্লায় মুক্তিযোদ্ধার বিরুদ্ধে ৫ পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ      
পুলিশের আইন নিয়ে বাঁশের কেল্লার ভিডিও পোষ্ট
Published : Sunday, 24 July, 2016 at 4:37 AM, Update: 24.07.2016 5:18:41 AM, Count : 1285
পুলিশের আইন নিয়ে বাঁশের কেল্লার ভিডিও পোষ্টআবু তাহের শামসুজ্জামান: গত কিছুদিন থেকেই বাঁশের কেল্লা পেইজের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা উঠছিল। এই প্রেক্ষিতে বাঁশের কেল্লায় বার বার ওপেন চ্যালেঞ্জ জানাচ্ছিল কারা কোন উগ্রবাদী পোষ্ট করে না। বরং, সত্য সহ্য করতে না পেরে তাদের বিরুদ্ধে বলা হচ্ছে।
এর মাঝেই বাঁশের কেল্লায় নিয়োমিতই দেখা যায় পুলিশের জঙ্গি ধরা নিয়ে বিভিন্ন তথ্য দিতে। ২৪ জুলাই সকাল ৪টায় দেওয়া পোষ্টে দাবী করা হয়,"জঙ্গি আশিকুলকে দু'মাস আগেই তুলে নিয়ে যাওয়া হয়"। সেখানে জঙ্গি আশিকুলের পরিবারের দাবীকে তুলে ধরা হয়। 
অতীতেও দেখা গেছে বাঁশের কেল্লা উগ্র পুলিশ বিরোধী পোষ্ট দিতে। কিন্তু, বর্তমানে চাপে থাকা বাঁশের কেল্লা উগ্র পুলিশ বিরোধী অবস্থান থেকে সরে, জনগণের কাছে পুলিশের যেসব কাজ অগ্রহণ যোগ্য তাই তুলে আনছে।
"যত্রতত্র পার্কিংয়ের শাস্তি আসলে কি?" নামে পোষ্টে পুলিশ সার্জেন্ট মেহেদীর উগ্র মূর্তি ভিডিওসহ তুলে আনে। সেখানে বাঁশের কেল্লায় লেখা হয়,রাজধানীর ধানমন্ডি-৪ এলাকার কেএফসির সামনে থেকে ধারণ করা এই ভিডিওতে দেখা যাচ্ছে একজন গাড়ি চালককে কিভাবে অমানবিক নির্যাতন করছে একজন পুলিশ সার্জেন্ট। তার অপরাধ ভুল স্থানে গাড়ি পার্কিং করা। পুলিশ সার্জেন্টের নাম মেহেদী।

উপস্থিত জনগণ পুলিশের এই অন্যায় আচরণের প্রতিবাদ করলে পরে তাকে কন্ট্রোল রুমে নিয়ে আরও বেধড়ক মারপিট করে পুলিশ।
প্রত্যক্ষদর্শী বাদশা জানান, প্রথমে সার্জেন্ট মেহেদী অবৈধ পার্কিং এর অভিযোগ তুলে তার কাছে টাকা দাবি করে। পরবর্তীতে ড্রাইভার টাকা না দিয়ে মামলা দিতে বলে। এতে ক্ষেপে গিয়ে সার্জেন্ট মেহেদী ওই গাড়ি চালককে প্রথমে চড়-থাপ্পর দেয়। এবং পরে রাস্তায় ফেলে দিয়ে অমানবিকভাবে পায়ের বুট দিয়ে মাথায় লাথি মারতে থাকে। এ দৃশ্য দেখে আশেপাশের মানুষ এগিয়ে এলে তাকে কন্ট্রোল রুমে নিয়ে বেধড়ক পেটানো হয়।
কেউ অপরাধ করলে দেশে আইন আদালত আছে। কিন্তু সেবক বেশধারী পুলিশের এ কেমন আচরণ? মানবতা কেন তাদের কাছে অর্থহীন? দেশের মানবাধিকারের ধ্বজাধারীরা কি একবার হলেও এদিকে নজর দিবেন?
[ ভিডিও এবং তথ্য একজন প্রত্যক্ষদর্শী ফ্যানের পাঠানো ]
এই বিষয়ে বাঁশের কেল্লাকে দীর্ঘদিন থেকে পর্যবেক্ষণ করা ফয়সল বিন সিদ্দিক জানান, চাপে থাকা বাঁশের কেল্লার এডমিনরা জন দূর্ভোগ তুলে আনায় বর্তমানে বেশী উদ্যোগী হয়েছে। সেই সাথে তাদের পূর্বের যুদ্ধ অপরাধীদের পক্ষে নিজেদের অবস্থানও ব্যক্ত করছে। যাতে টিকেও থাকা যায় আবার নিজেদের মতবাদও প্রচার করা সম্ভব হয়।







জাতীয় পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইউসুফ আহমেদ (তুহিন)

৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : editor@natun-barta.com