আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
শেখ হাসিনার অধীনেই আগামী বছর ডিসেম্বরের শেষ সপ্তাহে জাতীয় নির্বাচন!      হবিগঞ্জ ২ আসনে ধানের শীষের প্রার্থী আহমদ আলী মুকিব      অছাত্র ও চিহ্নিত শিবির কর্মীকে ছাত্রলীগের সভাপতি করার প্রতিবাদে ১১ ছাত্রলীগ নেতার পদত্যাগ       রাখাইনের জঙ্গলে লুকিয়ে থাকা রোহিঙ্গারা পানি আর ঘাস খেয়ে বেঁচে আছে: রয়টার্স      উখিয়া ও টেকনাফে সুপারি বাম্পার ফলনে চাষিদের মুখে হাসি      দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) মাঠ গরমে ব্যস্ত নতুনরা      কুমিল্লায় মুক্তিযোদ্ধার বিরুদ্ধে ৫ পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ      
ঢাকা মেডিকেলের ফুটপাতেই মেলে রোগীর প্রয়োজনীয় সব
Published : Monday, 25 July, 2016 at 6:20 AM, Count : 400
ঢাকা মেডিকেলের ফুটপাতেই মেলে রোগীর প্রয়োজনীয় সববিডিহটনিউজ, ঢাকা: চিকিৎসা নিতে প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে অসংখ্য মানুষ রাজধানীতে আসেন। তাদের মাঝে গুরুতর সমস্যা নিয়ে বড় একটি অংশ ভর্তি হয় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে।
ঢামেকের প্রায় সব রোগীর সঙ্গে আসা স্বজনদের রোগীকে দেখভালের জন্য কিছু দিন হাসপাতালে অবস্থান করতে হয়। এ সময় রোগীর প্রয়োজন হতে পারে ওষুধ, চিকিৎসা সরঞ্জামসহ নানা প্রয়োজনীয় জিনিসপত্র। 
রোগী ও তার স্বজনদের এসব প্রয়োজন মেটাতে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের ফটক সংলগ্ন ফুটপাতের ওপর নিত্য প্রয়োজনীয় জিনিসের পসরা নিয়ে বসেছেন ১০ জন হকার। রাত-দিন ২৪ ঘণ্টা এসব দোকানপাট খোলা থাকে। 
গভীর রাতেও রোগী ও তার স্বজনদের ব্যবহারের প্রয়োজনীয় মাদুর, বালিশ, কম্বল, লুঙ্গি-গামছা, টাওয়েল, পানির জগ-মগ, বালতি, বাটি, চামচসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে বসেছেন হকাররা। 
এছাড়া রোগীদের ব্যবহারের জন্য ইউরিনপট, বেডপট, খাবার থালা ইত্যাদি পণ্য এসব দোকানে বিক্রি হয়ে থাকে। 
জানতে চাইলে হকার মো. শিপন জানান, গত ১০ বছর ধরে এই এলাকায় এসব পণ্যের ব্যবসা করে জীবিকা নির্বাহ করছেন তিনি। দিনের বেলায় বিভিন্ন মহল থেকে দোকানপাট তুলে দেওয়ার চাপ থাকে, এজন্য সারা রাত কেনাবেচা করেন তিনি। 
আরেক দোকানি মো. শরীফ বলেন, খোলা আকাশের নিচে দোকান, তাই বন্ধ করার ব্যবস্থা নেই। যে কারণে দিনে-রাতে দুই শিফটে দোকান চালু রাখা হয়। ২৪ ঘণ্টাই ক্রেতারা আসেন। গত ১২ বছর ধরে এভাবেই তিনি জিনিসপত্র বিক্রি করছেন বলে জানান। 
শরীফের পাশে দোকান নিয়ে বসেছেন খোরশেদ আলম। রোগী ও তাদের স্বজনের জন্য বিভিন্ন কসমেটিক্স বিক্রি করেন তিনি। 
হাসপাতালের জরুরি বিভাগের ফটকের অপর পাশের ফুটপাতে পসরা সাজিয়ে বসেছেন আল আমিন। তিনি জানান, দিনের বেলা পুলিশ ফুটপাতে বসতে বাধা দেয়, তাই তিনি রাতেই কেনাবেচা করে থাকেন।







স্বাস্থ্য পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইউসুফ আহমেদ (তুহিন)

৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : editor@natun-barta.com