আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
শেখ হাসিনার অধীনেই আগামী বছর ডিসেম্বরের শেষ সপ্তাহে জাতীয় নির্বাচন!      হবিগঞ্জ ২ আসনে ধানের শীষের প্রার্থী আহমদ আলী মুকিব      অছাত্র ও চিহ্নিত শিবির কর্মীকে ছাত্রলীগের সভাপতি করার প্রতিবাদে ১১ ছাত্রলীগ নেতার পদত্যাগ       রাখাইনের জঙ্গলে লুকিয়ে থাকা রোহিঙ্গারা পানি আর ঘাস খেয়ে বেঁচে আছে: রয়টার্স      উখিয়া ও টেকনাফে সুপারি বাম্পার ফলনে চাষিদের মুখে হাসি      দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) মাঠ গরমে ব্যস্ত নতুনরা      কুমিল্লায় মুক্তিযোদ্ধার বিরুদ্ধে ৫ পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ      
বাংলাদেশে আসছে আফগানিস্তান, সূচি ঘোষণা
Published : Monday, 29 August, 2016 at 1:47 AM, Update: 29.08.2016 1:49:28 AM, Count : 330
বাংলাদেশে আসছে আফগানিস্তান, সূচি ঘোষণাক্রীড়া ডেস্ক : দ্বিপক্ষীয় সিরিজ খেলতে বাংলাদেশে আসছে আফগানিস্তান ক্রিকেট দল। তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজের সূচি ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। 
রোববার রাতে এসিবি টুইট করে বিষয়টি নিশ্চিত করার পর তাদের ওয়েবসাইটে সূচি প্রকাশ করেছে। 
এসিবি জানিয়েছে, তিনটি ম্যাচ হবে আগামী ২৫, ২৭ ও ৩০ সেপ্টেম্বর। সব ম্যাচই হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে। কিন্তু বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, ম্যাচ তিনটি হবে ২৫ ও ২৮ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর। 
বিসিবি সভাপতি জানান, নিজেদের সুবিধার্থে বাংলাদেশ সূচিতে কিছু পরিবর্তন এনেছে। ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোও তাদের প্রতিবেদনে বিসিবি সভাপতির জানানো সূচিই দিয়েছে। 
এসিবির প্রধান নাসিমুল্লাহ দানিশ বলেছেন, ‘বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যে এটিই হবে প্রথম সিরিজ। বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের আমরা উপভোগ্য খেলা উপহার দেওয়ার অপেক্ষায় আছি।’ 
আফগানিস্তানের বিপক্ষে সিরিজ আয়োজন করায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) ধন্যবাদ দিয়েছেন এসিবির প্রধান নির্বাহী শফিক স্টানিকজাই। 
আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ এ পর্যন্ত দুটি ওয়ানডে খেলেছে। যার প্রথমটি নিশ্চয় মনে রাখতে চাইবে না বাংলাদেশ। ২০১৪ সালে ফতুল্লায় এশিয়া কাপের ম্যাচে যে আফগানিস্তানের কাছে বাংলাদেশ হেরেছিল ৩২ রানে। ২০১৫ বিশ্বকাপে ক্যানবেরায় আফগানদের ১০৫ রানে হারিয়ে অবশ্য বদলা নেয় টাইগাররা। এবার প্রথমবারের মতো দ্বিপক্ষীয় সিরিজ খেলতে যাচ্ছে দুই দল।  
আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে আসবে ইংল্যান্ড দল। ইংলিশদের বিপক্ষে ৭ অক্টোবর প্রথম ওয়ানডে খেলবে স্বাগতিকরা। তবে তার আগেই ওয়ানডে খেলার সুযোগ পেল মাশরাফি বিন মুর্তজার দল। 







আজকের রাশিচক্র
সম্পাদক : ইউসুফ আহমেদ (তুহিন)

৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : editor@natun-barta.com