আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
শেখ হাসিনার অধীনেই আগামী বছর ডিসেম্বরের শেষ সপ্তাহে জাতীয় নির্বাচন!      হবিগঞ্জ ২ আসনে ধানের শীষের প্রার্থী আহমদ আলী মুকিব      অছাত্র ও চিহ্নিত শিবির কর্মীকে ছাত্রলীগের সভাপতি করার প্রতিবাদে ১১ ছাত্রলীগ নেতার পদত্যাগ       রাখাইনের জঙ্গলে লুকিয়ে থাকা রোহিঙ্গারা পানি আর ঘাস খেয়ে বেঁচে আছে: রয়টার্স      উখিয়া ও টেকনাফে সুপারি বাম্পার ফলনে চাষিদের মুখে হাসি      দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) মাঠ গরমে ব্যস্ত নতুনরা      কুমিল্লায় মুক্তিযোদ্ধার বিরুদ্ধে ৫ পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ      
স্পট ফিক্সিংয়ের দায়ে শ্রীসন্থের নির্বাসন তুলে নিতে নির্দেশ হাইকোর্টের
Published : Tuesday, 8 August, 2017 at 1:22 AM, Count : 119
স্পট ফিক্সিংয়ের দায়ে শ্রীসন্থের নির্বাসন তুলে নিতে নির্দেশ হাইকোর্টেরস্পোর্টস ডেস্ক: ক্রিকেট থেকে আজীবনের নির্বাসন! এ ঘোষণা হয়ে গিয়েছিল আগেই। বার বার দরবার করেও কোনও কাজ হয়নি। কিন্তু, আশা জাগিয়ে এ বার কেরল হাইকোর্ট রায় দিল শ্রীসন্থের পক্ষেই। সোমবার বিসিসিআইকে আদালত নির্দেশ দেয়, শ্রীসন্থের উপর থেকে আজীবন নির্বাসনের শাস্তি তুলে নেওয়া হোক।
স্পট ফিক্সিংয়ের অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছিলেন এস শ্রীসন্থ। গত মার্চে বিসিসিআই-এর সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে পাল্টা মামলা করেন ওই ক্রিকেটার। ২০১৩ সালের আইপিএল ঘিরেই ঘটেছিল এই গড়াপেটা ও স্পট ফিক্সিংয়ের ঘটনা। ২০১৫তে দিল্লির এক আদালত তাঁর নির্বাসন তুলে নেওয়ার কথাও বলেছিল। কিন্তু, বিসিসিআই তার সিদ্ধান্তে অনড় ছিল। একই সময়ে নির্বাসিত হয়েছিল দুই ক্লাব চেন্নাই ও রাজস্থান। সেই দুই ক্লাবকে আগামী মরসুমে ফিরিয়ে আনা হয়েছে আইপিএল-এর মূলস্রোতে। তা হলে শ্রীসন্থ নয় কেন? এমন প্রশ্নও উঠেছে।
দিল্লি পুলিশের দেওয়া তথ্যের উপর দাঁড়িয়েই শ্রীসন্থকে নির্বাসিত করা হয়েছিল। আবার সেই তথ্যের উপর নির্ভর করেই তাঁকে ছাড়ও দেওয়া হয়েছিল। ২০১৩তে বিসিসিআই ভারতীয় দল থেকে শ্রীসন্থকে বাদ দেয়। এর পর তাঁকে আত্মপক্ষ সমর্থনে কিছু বলতে না দিয়েই সব রকম ক্রিকেট থেকে নির্বাসিত করে বিসিসিআই।
দিল্লির পাটিয়ালা হাউস কোর্ট তাঁকে ছাড় দিলেও, বিসিসিআই-এর পক্ষ থেকে বলা হয়, ওই রায় শ্রীসন্থের উপর থেকে নির্বাসন তুলে নেওয়ার জন্য যথেষ্ঠ ছিল না। পরে বিসিসিআই-এর কার্যকরী কমিটি সিদ্ধান্ত নেয়, শ্রীসন্থের উপর নির্বাসনের খাঁড়া রেখেই দেওয়া হবে।
এ বার কেরল হাইকোর্টের এই নির্দেশের পর বিসিসিআই কী সিদ্ধান্ত নেবে? এখনও পর্যন্ত ভারতীয় ক্রিকেটের নিয়ামক সংস্থার তরফে কোনও মন্তব্য পাওয়া যায়নি। 








আজকের রাশিচক্র
সম্পাদক : ইউসুফ আহমেদ (তুহিন)

৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : editor@natun-barta.com