আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
শেখ হাসিনার অধীনেই আগামী বছর ডিসেম্বরের শেষ সপ্তাহে জাতীয় নির্বাচন!      হবিগঞ্জ ২ আসনে ধানের শীষের প্রার্থী আহমদ আলী মুকিব      অছাত্র ও চিহ্নিত শিবির কর্মীকে ছাত্রলীগের সভাপতি করার প্রতিবাদে ১১ ছাত্রলীগ নেতার পদত্যাগ       রাখাইনের জঙ্গলে লুকিয়ে থাকা রোহিঙ্গারা পানি আর ঘাস খেয়ে বেঁচে আছে: রয়টার্স      উখিয়া ও টেকনাফে সুপারি বাম্পার ফলনে চাষিদের মুখে হাসি      দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) মাঠ গরমে ব্যস্ত নতুনরা      কুমিল্লায় মুক্তিযোদ্ধার বিরুদ্ধে ৫ পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ      
শেখ হাসিনা জাতিসংঘে মিয়ানমারের এ হত্যাকে গণহত্যা বলেন নি : মির্জা ফখরুল
Published : Saturday, 23 September, 2017 at 12:37 AM, Update: 23.09.2017 12:43:35 AM, Count : 430
শেখ হাসিনা জাতিসংঘে মিয়ানমারের এ হত্যাকে গণহত্যা বলেন নি : মির্জা ফখরুলসাদনান রাহমানঃ  "শেখ হাসিনা জাতিসংঘে মিয়ানমারের এ হত্যাকে গণহত্যা বলেন নি" বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর। এই আরো বলেন, বেগম খালেদা জিয়া এখনো কারামুক্ত নয়, তার বিরুদ্ধে এখনও ৩৬টি মামলা রয়েছে এবং তার বিরুদ্ধে মামলা চূড়ান্ত পর্যায়ে নেয়ার অপপ্রয়াস অব্যাহত রয়েছে। শুধু দেশনেত্রী নয় ভাইস প্রেসিডেন্ট তারেক জিয়া সহ দলের সকল ছোট বড় নেতাকর্মীদের মামলা হামলা দিয়ে কোণঠাসা করা হয়েছে। 
শুক্রবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্বাধীনতা হলে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ১০ম কারামুক্তি দিবস উপলক্ষে এবং জেটেবের সদস্য সংগ্রহ ও নবায়নের উদ্বোধন সভার আয়োজন করে জাতীয়তাবাদী টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (জেটেব)।
শেখ হাসিনা জাতিসংঘে মিয়ানমারের এ হত্যাকে গণহত্যা বলেন নি : মির্জা ফখরুলসদস্য সংগ্রহের আনুষ্ঠানিকতা শেষে তিনি বর্তমান রোহিঙ্গা ইস্যুতে বলেন, ‘মিয়ানমার এর আগেও কয়েক দফায় রোহিঙ্গাদদের উপর নির্যাতন, হত্যা চালিয়েছে। তাদের জাতিগতভাবে নির্মূল করার জন্য কাজ করছে। ১৯৭৮ সালে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান কৌশলে মিয়ানমারের সাথে চুক্তি করে রোহিঙ্গা সমস্যা সমাধান করেন। কিন্তু শেখ হাসিনা জাতিসংঘে মিয়ানমারের এ হত্যাকে গণহত্যা বলেন নি। রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্য সৃষ্টি করা দরকার, না হলে এই সমস্য সমাধান হবে না।  
এ সময় তিনি জাতীয় ঐক্য সৃষ্টি করে মিয়ানমার সরকারকে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বাধ্য করারও দাবি জানান।
জেটেব কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও সাবেক ছাত্রনেতা ইঞ্জিনিয়ার আবু সাইদ জনী তার বক্তব্যে বলেন, যাদের শরীরে বাকশালের রক্ত আছে, তারা কখনও গনতন্ত্র চাইবে না। গনতন্ত্র পুনরুদ্ধার করার স্বার্থে সকলকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে অংশগ্রহণের আহবান জানান।

সভায় আয়োজক সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার মো. ফখরুল আলমের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সহ সম্পাদক কাদের গনি চৌধুরী, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল আওয়াল খান, জেটেব কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও সাবেক ছাত্রনেতা ইঞ্জিনিয়ার আবু সাইদ জনী,  শাহবাগ থানা কৃষক দলের সভাপতি এম জাহাঙ্গীর আলম, আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক এ বি এম রুহুল আমিন আকন্দ প্রমুখ।







জাতীয় পাতার আরও খবর
আজকের রাশিচক্র
সম্পাদক : ইউসুফ আহমেদ (তুহিন)

৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : editor@natun-barta.com